বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্র বিএনপি’র মানব বন্ধনে শেখ হাসিনার পদত্যাগ দাবী

যুক্তরাষ্ট্র বিএনপি’র মানব বন্ধনে শেখ হাসিনার পদত্যাগ দাবী

স্বদেশ ডেস্ক:

অধ্যাপক দেলোয়ার হোসেন ও আকতার হোসেন বাদল নেতৃত্বাধীন যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গ সংগঠন আয়োজিত মানব বন্ধনে শেখ হাসিনা সরকারের পদত্যাগ দাবী করা হয়েছে। শুক্রবার অনুষ্ঠিত ঢাকায় কেন্দ্রীয় সমাবেশের সমর্থনে এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ দাবীতে এই সমাবেশের অনুষ্ঠিত হয়। খবর ইউএনএ’র।

নিউইয়র্ক সিটির ব্রুকলীনের লিটল বাংলাদেশ (চার্চ-ম্যাগডোনাল্ড) এলাকায় বৃহস্পতিবার (২৭ জুলাই) সন্ধ্যায় আয়োজিত এই মানব বন্ধনে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সিনিয়র সহ সভাপতি ও বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক দেলোয়ার হোসেন এবং প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি’র প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ও সাবেক যুগ্ম সম্পাদক, মূলধারার রাজনীতিক আকতার হোসেন বাদল। এতে উল্লেখযোগ্য দলীয় নেতা-কর্মীর মধ্যে বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী যুব ফোরামের সাবেক সাধারণ সম্পাদক মহিন আহমেদ, নিউইয়র্ক ষ্টেট বিএনপি’র সভাপতি সালেহ উদ্দিন মানিক, সহ সভাপতি মনির আহমেদ, নিউইয়র্ক মহানগর বিএনপি’র সভাপতি ওমর ফারুক, মীর হোসেন, হোসেন মোহাম্মদ মনির, আশরাফুল হাসান, মোহাম্মদ মাসুম, নিপুন প্রমুখ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে অধ্যাপক দেলোয়ার হোসেন বলেন, বাংলাদেশের চলমান সার্বিক পরিস্থিতিতে শেখ হাসিনা সরকারের পদত্যাগের কোন বিকল্প নেই। কেননা আওয়ামী লীগ সরকার স্বৈরাচারী সরকার রূপে ক্ষমতার জোরে দেশ পরিচালনা করছে। দেশে গণতন্ত্র নেই, বাক স্বাধীনতা নেই, ভোটের অধিকার নেই, মানুষের জীবনের নিরাপত্তা নেই। তাই সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দেশে যে আন্দোলন চলছে সেই আন্দোলনের সাথে প্রবাসীদের পক্ষ থেকেও আমরা সরকারের পদত্যাগ আর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন চাই।

আকতার হোসেন বাদল বলেন, শুধু দেশের মানুষ নয়, যুক্তরাষ্ট্র, জাতিসংঘ ও ইইউ সহ বিভিন্ন দেশ বাংলাদেশে সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন দাবী করছে। কেননা, আওয়ামী লীগ ভোট চুরি করে, রাতের অন্ধকারে ভোট নিয়ে তথা কথিত নির্বাচনের মাধ্যমে জোর করে ক্ষমতায় রয়েছে। শেখ হাসিনার সরকারকে আর কেউ বিশ্বাস করছে না। দেশে গণতন্ত্র নেই, আইনের শাসন নেই, নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর দাম আকাশ ছোঁয়া, বিএনপি’র নেতা-কর্মীরা নিপীড়ন-নির্যাতর আর হামলা-মামলার শিকার। এমন পরিস্থিতিতে শেখ হাসিনা সরকারের পদত্যাগের বিকল্প নেই। বলেন, আমাদের নেতা বেগম খালেদা জিয়া আর তারেক রহমান, আমাদের আদর্শ দেশের স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। তিনি বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দেশে চলমান আন্দোলনকে জোরদার করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877